রমজানে এই ৮টি নিয়ন মেনে চলুন || নিজে সুস্থ থাকুন আপনার পরিবারকে সুস্থ রাখুন

rules to be followed in ramadan

পবিত্র রমজান মাসের আবির্ভাব এই বছর "কোভিড ১৯" নামে পরিচিত করোনার মহামারী ছড়িয়ে পড়ার সাথে মিলে যায়, যা ভাইরাসের প্রতিরোধ ক্ষমতা প্রতিরোধের দেহের অবস্থা সম্পর্কে প্রশ্ন উত্থাপন করে এবং একই সাথে উপবাস করে।
প্যালেস্তিনি বংশোদ্ভূত তুরস্কের চিকিৎসক রামি আইউবোগলু রমজানে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা জোরদার করার জন্য ৮ টি চিকিত্সার পরামর্শের বিষয়ে কথা বলেছেন, বিশেষত বিশেষায়িত চিকিৎসকদের অংশগ্রহণের সাথে আইনশাস্ত্র গবেষণা কমিটি অন্তর্ভুক্ত করার পরে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিরা এই বছর রোজা পরিস্থিতিকে সম্বোধন করেছেন।
আইয়ুবোগলু বর্তমান পরিস্থিতি আনাতোলিয়াকে বলেছেন, "রমজান মাস আমাদের অস্বাভাবিক পরিবেশে উপেক্ষা করে, কারণ করোনার ভাইরাসের মহামারী জীবনের সমস্ত দিককে প্রভাবিত করেছিল।"
এবং তিনি আরও যোগ করেছেন, "এটি মেডিক্যালি জানা যায় যে আমাদের কয়েক হাজার, কিন্তু লক্ষ লক্ষ ভাইরাল কণাগুলির সংস্পর্শে যাওয়ার পরে সংক্রমণ শুরু হয়। সুতরাং, মুখকে ময়শ্চারাইজ করা যথেষ্ট নয়। সুতরাং, রমজান মাসে আমাদের দেহটি অবশ্যই সংরক্ষণ এবং অনাক্রম্য হতে হবে, এবং এই চিকিত্সক পরামর্শকে মেনে চলা উচিত, যা মেডিকেল একাডেমিক দলগুলির দ্বারা সম্মত হয়েছিল এবং স্বাস্থ্য সংস্থা দাড়াও স্বীকৃত।"

নিম্নলিখিত এই টিপসগুলির মধ্যে সর্বাধিক বিশিষ্ট:

১. মাগরিবের দুই পিরিয়ডের মধ্যে প্রতিদিন 8-10 গ্লাস পানি পান করার গুরুত্ব, যা রোযা ভঙ্গ করে ভোর বেলা কোষ্ঠকাঠিন্যের দিকে পরিচালিত করে।
২. জল, অন্যান্য পানীয় এবং ভিটামিনযুক্ত শাকসবজি এবং ফল খান।
৩. কফি এবং চা বা যে পরিমাণে প্রচুর পরিমাণে ক্যাফিন রয়েছে তা এড়িয়ে চলুন।
৪. ফরমালিন যুক্ত ফলের রস বা সুইটেনার পান করা থেকে বিরত থাকুন এবং ঘরে বানানো ফলের রসে মনোনিবেশ করুন।
৫. সব ধরণের নরম পানীয়(এলকোহল যুক্ত) পান করা থেকে বিরত থাকুন।
৬. আমাদের অবশ্যই ভারসাম্যযুক্ত খাবার খেতে হবে খাবারে ভিটামিন, প্রোটিন এবং স্টার্চ থাকে যা আমাদের শরীরকে প্রয়োজনীয় রোগ প্রতিরোধ ক্ষমতা প্রদান করে।
৭. স্যাচুরেটেড এবং ট্রান্স ফ্যাট খাওয়া থেকে বিরত থাকুন, বিশেষত কৃত্রিম ফ্যাট খাওয়া থেকে বিরত থাকুন।
৮. যতটা সম্ভব লবণের ব্যবহার হ্রাস করা এবং আয়োডিনযুক্ত লবণের পরিবর্তে।

আল্লাহ আমাদের সকলকে সুস্থ রাখুক এবং সুষ্ঠভাবে রোজা কায়েম করার শক্তি দিক

কোন মন্তব্য নেই

So you want to comment, huh??

Blogger দ্বারা পরিচালিত.